নীতিমালা ও নির্দেশিকাঃ
১। অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য প্রধান কার্যালয়, বিভাগীয় কার্যালয় ও জেলা সঞ্চয় অফিস/ ব্যুরো ভিত্তিক ফোকাল পয়েন্ট নির্ধারণ।
২। অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য প্রধান কার্যালয়, বিভাগীয় কার্যালয় ও জেলা সঞ্চয় অফিস/ ব্যুরো ভিত্তিক সহজসাধ্য কৌশল নিরুপন ও ভবিষ্যৎ করণীয় পর্যালোচনা।
৩। অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির বিষয়ে যথাযথ কার্যক্রম গ্রহণ ও হালনাগাদ তথ্যাদি জাতীয় সঞ্চয় অধিদপ্তর, প্রধান কার্যালয়ে প্রেরণ সংক্রান্ত।
৪। অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তি সংক্রান্ত কার্যক্রম গ্রহণ।
৫। অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা সংক্রান্ত নির্দেশিকা ২০১৫।
৬।অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা সংক্রান্ত নির্দেশিকা -২০২৩-২৪।
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস